1. admin@dailytatthyachitra.com : admin :
চিত্র নায়িকা ও নির্মাতা সারাহ বেগম কবরী আর নেই। - দৈনিক তথ্যচিত্র
বিজ্ঞপ্তি :
দৈনিক তথ্যচিত্র প্রত্রিকায় দেশের জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে আগ্রহীগণ যোগাযোগ করুন -মোবাঃ ০১৭৩০-১৮৭৭৪২, e-mail - dailytatthyachitra2021@gmail.com
শিরোনাম :
আল্লারদর্গা মিডিয়া হাউজ আয়োজনে সাংবাদিক নাহারুল ইসলাম মন্টুর মৃত্যু বার্ষিকী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত পাবনার নিমাইচড়ায় গরুর মাংসে আল্লাহু লেখা। ভেড়ামারায় ট্রাক চাপায় ২জন মোটরসাইকেল আরোহী নিহত। কুয়েত রাজ পরিবারের সদস্য কর্তৃক ভেড়ামারায় মাদ্রাসা উদ্বোধন। ভেড়ামারায় পদ্মা নদীতে জেলের জালে বিশাল কুমির। ভেড়ামারায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত। স্তন ক্যান্সার সচেতনতা মাস উপলক্ষে গোলাপী রোড শো ঢাকা থেকে কুষ্টিয়াতে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভেড়ামারা শাখার কমিটি গঠণ। জাসদের ৫০ বছর পুর্তি উপলক্ষে ভেড়ামারায় জাসদের মশাল মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভেড়ামারা উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও সনদ বিতরণ।

চিত্র নায়িকা ও নির্মাতা সারাহ বেগম কবরী আর নেই।

  • প্রকাশের সময় : Saturday, April 17, 2021
  • 166 জন দেখেছেন

মোঃসাকিব আলী স্টাফ রিপোর্টারঃ
করোনা ভাইরাসে আক্রান্ত সাবেক সংসদ সদস্য,চিত্র নায়িকা ও নির্মাতা সারাহ বেগম কবরী আর নেই।(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
শুক্রবার রাত ১২ টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৭০ বছর। কবরীর ছেলে শাকের চিশতি গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেন।
বিশিষ্ট অভিনেত্রী ও নির্মাতা কবরী গত বৃহস্পতিবার বিকেলে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল। এর আগে এক ভিডিও বার্তায় কবরীর ছেলে দেশ বাসীর কাছে দোয়া চেয়েছিলেন।
গত ৫ এপ্রিল করোনাভাইরাস শনাক্ত হয়।
শনাক্ত হওয়ার পরপর কবরীকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি ঘটলে ৮ এপ্রিল শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) হস্তান্তর কারা হয় কবরীকে।

১৯৬৪ সালে মাত্র ১৩ বছর বয়সে নির্মাতা সুভাষ দত্তের -চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে মিনা পাল থেকে কবরী হয়ে উঠেন তিনি।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকা থেকে গ্রামের বাড়ি চলে যান তিনি। সেখান থেকে পাড়ি জমান ভারতে। কলকাতায় গিয়ে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টি করতে বিভিন্ন সভা-সমিতি ও অনুষ্ঠানে বক্তৃতা এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন কবরী।

২০০৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। যুক্ত হয়েছেন অসংখ্য নারী অধিকার ও সমাজসেবামূলক সংগঠনের সঙ্গে। অমর একুশে গ্রন্থমেলা ২০১৭-তে প্রকাশিত হয়েছে তাঁর আত্মজীবনীমূলক বই ‘স্মৃতিটুকু থাক’।

অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী। বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। তাঁর এই চলে যাওয়া দেশের সংস্কৃতি অঙ্গনের অপূরণীয় ক্ষতি বলে মনে করেন তার অভিনয় জগতের সঙ্গীরা।

শেয়ার করে সহযোগিতা করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ
অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি ও বিষয়বস্ত কোথাও প্রকাশ করা বেআইনি। © All rights reserved © 2021 দৈনিক তথ্যচিত্র
Design & Developed By AKATONMOY HOST BD